1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৬:৫৯ অপরাহ্ন

নগরীতে অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরির দায় ‘পানশী’কে জরিমানা

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : সেপ্টেম্বর, ১৩, ২০২০, ২:৪২ pm

  • সিলেটবিবিসি ডেস্ক :: অপরিচ্ছন্ন ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি করায় সিলেট নগরের জিন্দাবাজারের ‘পানসী রেস্টুরেন্ট’কে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

    রোববার ( ১৩ সেপ্টেম্বর) ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, সিলেট বিভাগীয় কার্যালয়ের পরিচালিত অভিযানে পানসী রেস্টুরেন্টসহ ৫ টি প্রতিষ্ঠানকে ৪২ হাজার টাকা জরিমানা করা হয়। এরমধ্যে পানসীকে ২০ হাজার টাকা জরিমা্না করা হয়েছে।

    রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর কালীঘাট ও জিন্দাবাজার এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক শ্যামল পুরকায়স্থের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

    শ্যামল পুরকায়স্থ জানান, অপরিস্কার পরিবেশে খাবার উৎপাদন করায় জিন্দাবাজারের পানসী রেস্টুরেন্টকে ২০ হাজার টাকা, পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করায় ইমা স্টোরকে ৫ হাজার টাকা, মদিনা ট্রেডার্সকে ৪ হাজার টাকা, চালের মূল্য তালিকা প্রদর্শন না করায় ছত্তার ট্রেডার্সকে ৫ হাজার টাকা, অধিক মূল্যে চাল বিক্রয় এবং মেমো সংরক্ষণ না করায় হাজী আলাউদ্দিন এন্ড সন্সকে ৮ হাজার টাকাসহ ৫ টি প্রতিষ্ঠানকে ভোক্তা- অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুসারে ৪২ হাজার টাকা জরিমানা করা হয়।

    আর্মড পুলিশ ব্যাটেলিয়ানের সহযোগিতায় পরিচালিত এ অভিযানকালে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়, ব্যবসায়ীদের ন্যায্য মূল্যে পণ্য ক্রয় ও বিক্রয় করার জন্য বলা হয়।

    জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক শ্যামল পুরকায়স্থ।

    সিলেটবিবিসি /১৩ সেপ্টেম্বর ২০/ রাকিব

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ