1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
সোমবার, ০১ মার্চ ২০২১, ১০:২৩ অপরাহ্ন

ধর্ষণের প্রতিবাদে সিলেটে সাধারণ শিক্ষার্থীদের সমাবেশ বৃহস্পতিবার

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : অক্টোবর, ৭, ২০২০, ১২:১৬ pm

  • নিজস্ব প্রতিবেদক :: সারাদেশে ধর্ষণ ও নারীর উপর নির্যাতনের প্রতিবাদে এবং দোষীদের সর্বোচ্চ শাস্তির দাবিসহ ৬দফা দাবি নিয়ে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করতে যাচ্ছে সিলেটের  সাধারণ শিক্ষার্থীরা। বৃহস্পতিবার সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে বিকাল তিনটায় সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এমন প্রতিবাদ সমাবেশ অনুষ্টিত হবে বলে জানিয়েছেন আয়োজকবৃন্দ।

    ‘আমরাই বাংলাদেশ, আমরাই রুখবো ধর্ষণ’, ‘হয় এখন, নয়তো কখনোই নয়’- এমন স্লোগানে ধর্ষণ রোধে এবং সকল নারীর শতভাগ নিরাপত্তা নিশ্চিতে ৬ দফা দাবি বাস্তবায়নে সিলেটের রাজপথে উপস্থিত থাকতে সকল সাধারণ শিক্ষার্থীদের অনুরোধ জানিয়েছেন আয়োজক ফারসিন ইজাজ।তিনি  বৃহস্পতিবার সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে সকল স্কুল ও কলেজের শিক্ষার্থীদের উপস্থিত থাকতে আহবান জানিয়েছেন।

    অন্যান্য আয়োজকদের মধ্যে আকসার আহমেদ, আরেফিন মাহদি, সারফারাজ সাজ, আরিয়ান হায়দার চৌধুরী জানান-  সারা দেশে ধর্ষনের সাথে জড়িত সবাইকে আইনের আওতায় নিয়ে এসে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড নিশ্চিৎ না হওয়া পর্যন্ত সিলেটের সকল সাধারণ শিক্ষার্থীদের নিয়ে তারা রাজপথে থাকবেন।

    সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে করা ৬দফা দাবিসমুহের মধ্যে রয়েছে- ধর্ষণ আইন পুনঃবিবেচনা করে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড নিশ্চিত করা, আলাদা দ্রুত ট্রাইব্যুনাল গঠন করে ৩০ থেকে ৬০ কার্যদিবসের মধ্যে বিচার সম্পন্ন করা, প্রতিটি জেলায় পুলিশের আলাদা টাস্কফোর্স গঠন, নির্জন রাস্তায় সিসিটিভি স্থাপন, পূর্ববর্তী সকল ধর্ষণ মামলার রায় ৬ মাসের মধ্যে নিষ্পত্তিসহ ধর্ষিতাকে বিনামূল্যে চিকিৎসা প্রদান এবং পরিবারকে ক্ষতিপূরণ প্রদান।

    সিলেটবিবিসি২৪ডটকম/৭ অক্টোবর ২০২০/এমকে-এম

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ