1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৯:২১ অপরাহ্ন

ধর্ষণের প্রতিবাদে সিলেট ছাত্রদলের বিক্ষোভ মিছিলে পুলিশী বাধার অভিযোগ, আহত ২

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : সেপ্টেম্বর, ২৬, ২০২০, ৩:৫৯ pm

  • সিলেটবিবিসি ডেস্ক ::  সিলেটের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান এমসি কলেজ ছাত্রাবাসের গণধর্ষণের ঘটনার প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভ মিছিলে পুলিশী বাধার অভিযোগ উঠেছে। শান্তিপূর্ণ মিছিলে পুলিশের হামলায় দুই ছাত্রদল নেতা আহত হয়েছেন বলে অভিযোগ করছেন সিলেট জেলা ও মহানগর ছাত্রদল নেতৃবৃন্দ।

    ছাত্রদলের মিছিলে পুলিশী হামলার অভিযোগ সম্পর্কে জানতে কোতয়ালী থানায় বারবার যোগাযোগ করা হলেও কেউ কল রিসিভ করেননি।

    সিলেট মহানগর ছাত্রদল নেতা রাহীয়ান চৌধুরী রাহী জানান, সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের ব্যানারে আমরা শান্তিপূর্ণভাবে ছাত্রলীগ কর্তৃক স্বামীর সামনে স্ত্রীকে ধর্ষণের প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের করি।কোন ধরণের উস্কানি ছাড়াই পুলিশ আমাদের বিক্ষোভ মিছিলে বাধা প্রদান করে এবং হামলা করে। এতে আমাদের বেশ কয়েকজন ছাত্রদলকর্মী আহত হয়েছেন।

    তিনি বলেন, আমরা এমন একটি দেশে বাস করছি যেখানে ধর্ষণের বিপক্ষে মিছিল করলেও ক্ষমতাসীন আওয়ামী লীগের লেলিয়ে দেওয়া পুলিশ বাহীনী বাধা প্রদান করে। শান্তিপুর্ণ মিছিলে পুলিশী বাধা এবং হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে সিলেটে যারা ধর্ষণের মতো কাণ্ড ঘটিয়ে কলংকিত করেছে তাদের উপযুক্ত শাস্তি দাবী করছি।

    এদিকে ছাত্রদলের বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা প্রদান ও হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির।

    শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, সিলেটের পূণ্যভূমি ৩৬০ আউলিয়ার স্মৃতিবিজড়িত মাটিতে ছাত্রলীগের ঘৃণ্য অপকর্মের বিরুদ্ধে যখন সিলেটের মানুষ এক হয়ে রাজপথে আন্দোলন করছে এবং তাদের এই আন্দোলনে একাত্মতা পোষণ করে ছাত্রদলের নেতাকর্মীরা যখন রাজপথে মিছিল বের করেছে, ঠিক তখনই সরকার বিরোধী দলের নেতাকর্মীদের দমন-পীড়নে ব্যস্ত। যেখানে এই ন্যাক্কারজনক ধর্ষনের ঘটনায় সারা দেশের মানুষ যখন ব্যতিত এবং ক্ষুব্ধ সেখানে সরকার ধর্ষকদের গ্রেফতারের পরিবর্তে শান্তিপূর্ণ প্রতিবাদকারীদের উপর চড়াও হচ্ছে।

    তিনি বলেন, সরকার জাতীয়তাবাদী আদর্শের অনুসারীদের মামলা-হামলা করে রাজপথ থেকে দূরে সরানোর অপচেষ্টা চালাচ্ছে। কিন্তু সরকারের এসব অপকৌশল কাজে আসবে না।

    তিনি পুলিশ বাহিনীর উদ্দেশ্যে বলেন, মানুষের জান-মালের নিরাপত্তার দায়িত্ব আপনাদের উপর। ক্ষমতার অপব্যবহার করে সরকারের ইশারায় একমাত্র বিরোধী দলের নেতাকর্মীদের টার্গেট করে মামলা-হামলা চালাচ্ছেন। এ সব ষড়যন্ত্রকে উপেক্ষা করে জাতীয়তাবাদী শক্তি আবারো গর্জে উঠবে।

    সিলেটবিবিসি২৪ডটকম/২৬ সেপ্টেম্বর ২০২০/মায়রুফ

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ