1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ১২:১৫ অপরাহ্ন

ত্যাগের মহিমায় সিলেট সহ সারা দেশে উদযাপিত হচ্ছে ঈদ

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : আগস্ট, ১, ২০২০, ৬:২০ am

  • নিজেস্ব প্রতিবেদক :: করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে সরকারের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে সারাদেশে পালিত হচ্ছে মুসলিম সম্প্রদায়ের বড় ধর্মীয় উৎসব ঈদুল আজহা। যথাযথ ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে সিলেট নগরীতে ও মুসলিম সম্প্রদায় ঈদুল আজহা উদযাপন করছে।

    শনিবার(১আগষ্ট) সকালে নিকটস্থ মসজিদে ঈদের নামাজ শেষে সামর্থ্য অনুযায়ী পশু কোরবানি দিচ্ছেন মুসলিমরা।

    সকাল ৮টায় ঈদুল আযহার প্রধান ও প্রথম জামাত অনুষ্ঠিত হয়েছে হযরত শাহজালাল (রহ.) মাজার মসজিদে। জামাতে ইমামতি করেন মসজিদের খতিব ও ইমাম হাফেজ মাওলানা আসজাদ আহমদ। নামাজ শেষে করোনামুক্তি, বিশ্বের শান্তি কামনা এবং দেশের সমৃদ্ধির জন্য দোয়া করা হয়।

    এছাড়া হযরত শাহপরান (রহ.) মাজার মসজিদে সকাল ৮টায়, বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদে সকাল ৮টায়, গাজী বুরহান উদ্দিন (রহ.) মাজার মসজিদে সকাল ৯টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

    হযরত ইব্রাহিম (আ.)-এর আত্মত্যাগ ও অনুপম আদর্শের প্রতীকী নিদর্শন হিসেবে প্রায় সাড়ে চার হাজার বছর আগে থেকে শুরু হয় কোরবানির এই প্রচলন। মহান আল্লাহ রাব্বুল আলামিনের নির্দেশে হযরত ইব্রাহিম (আ.) তাঁর প্রাণপ্রিয় পুত্র হযরত ইসমাইল (আ.)-কে কোরবানি করতে উদ্যত হয়েছিলেন। ওই অনন্য ঘটনার স্মরণেই ঈদুল আজহায় পশু কোরবানির এ রেওয়াজ চালু হয়।

    মহান আল্লাহপাকের প্রতি আনুগত্য প্রকাশ, তাঁর সন্তুষ্টি অর্জন এবং তাঁরই রাস্তায় সর্বোচ্চ আত্মত্যাগের এ ঐতিহাসিক ঘটনার ধারাবাহিকতায় মুসলিম বিশ্বে কোরবানি ও ঈদুল আজহা উদযাপিত হয়ে আসছে।

    সিলেটবিবিসি২৪ডটকম / ০১ আগস্ট ২০২০ / রাকিব

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ