1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৪:২৭ অপরাহ্ন

ডেঙ্গু প্রতিরোধে নগরিতে সিসিক মেয়রের মশক নিধন অভিযান

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : মে, ৯, ২০২০, ১২:২৫ pm

  • সিলেট : ডেঙ্গু মশার বিস্তার রোধে আজ থেকে শুরু হলো সিসিকের মশক নিধন অভিযান। সিসিক মেয়র নিজে উপস্থিত থেকে অভিযানটি পরিচালনা করতে দেখা যায়।

    সিসিক সূত্র জানায়- আজ শনিবার (৯ মে) নগরের ৫ টি ওয়ার্ডে এক যোগে শুরু হয়েছে ডেঙ্গু রোগ প্রতিরোধে বিশেষ মশক নিধন অভিযান। ফগার মেশিন ও ঔষধ স্প্রে করে শনিবার সকালে নগরীর দরগা গেইট এলাকা থেকে এ অভিযানের উদ্ভোধন করেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।


    এ সময় মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, করোনার প্রাদুর্ভাব নগরজুড়ে নালা, ছড়া, ড্রেনের ময়লা আবর্জনা পরিস্কারের কাজ অব্যাহত আছে।ডেঙ্গু রোগ প্রতিরোধে বিশেষ মশক নিধন অভিযানও আজ থেকে শুরু হলো। এছারাও করোনা পরিস্থিতির কারনে সিসিকের জীবানুনাশক ঔষধ ছিটানোর কাজও চলছে বলে জানান মেয়র।


    সিলেট সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম এর কাছ থেকে জানা যায়- ‘ডেঙ্গু প্রতিরোধে সিসিকের এই অভিযান অব্যাহত থাকবে আগামি জুলাই মাস পর্যন্ত।মশক নিধন অভিযানে মশার লার্ভা দমনের জন্য স্প্রে করা হচ্ছে “লার্ভিসাইড” ঔষধ। এবং উড়ন্ত মশার জন্য ফগার মেশিন ব্যবহার করে ছিটানো হচ্ছে এডাল্টিসাইড ঔষধ।’

     

    উক্ত অভিযানকালে আরো উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের ১নং ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ তৌফিকুল হাদী, ৪নং ওয়ার্ড কাউন্সিলর রেজাউল হাসান লোদী, ৬নং ওয়ার্ড কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম, ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর তৌফিক বকস লিপন, সংরক্ষিত আসনের কাউন্সিলর এডভোকেট সালমা সুলতানা, সংরক্ষিত আসনের কাউন্সিলর কুলসুমা বেগম পপি, সংরক্ষিত আসনের কাউন্সিলর এডভোকেট রোকসানা বেগম শাহনাজ প্রমুখ।

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ