1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
সোমবার, ০১ মার্চ ২০২১, ১১:১৪ অপরাহ্ন

টানা চতুর্থবারের মতো বাফুফে সভাপতি সালাউদ্দিন

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : অক্টোবর, ৩, ২০২০, ১:৫১ pm

  • নানা ঘটনার মধ্য দিয়ে শেষ হল বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কার্যনির্বাহী কমিটির নির্বাচন।

    শনিবার (৩ অক্টোবর) অনুষ্ঠিত নির্বাচনে জয়লাভ করেছেন কাজী সালাউদ্দিন। এর মাধ্যমে টানা চতুর্থবারের মতো সভাপতির আসনে বসতে যাচ্ছেন তিনি।
    সভাপতি পদে সালাউদ্দিনের বিপক্ষে ছিলেন দুইজন। তারা হলেন স্বতন্ত্রভাবে দাঁড়ানো সাবেক দুই ফুটবলার- বাদল রায় এবং শফিকুল ইসলাম মানিক।

    প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আজ সকাল ১১টায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হওয়ার মাধ্যমে দিনের কার্যক্রম শুরু হয়। দুপুর ২টায় শুরু হয় ভোটের লড়াই।

    সন্ধ্যা ৬টা পর্যন্ত অনুষ্ঠিত নির্বাচনে ভোট দিয়েছেন ১৩৫ জন প্রতিনিধি। ১৩৯ জন আসার কথা থাকলেও তরফদার রুহুল আমিন ও ফরিদপুরের নাজমুল ইসলাম খন্দকার অনুপস্থিত ছিলেন। এছাড়া শেখ রাসেলের মাকসুদ আলম আর শেখ জামালের সাফওয়ান সোবাহান নির্ধারিত সময়ের মাঝে উপস্থিত হতে পারেননি।

    কাজী সালাউদ্দিন পেয়েছেন ৯৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাদল রায় ৪০ ও মানিক একটি ভোট পেয়েছেন। ৯০ ভোট পেয়ে সিনিয়র সহ সভাপতি নির্বাচিত হয়েছেন সালাম মুর্শেদী।

    কাজী সালাউদ্দিনের দুই প্রতিদ্বন্দ্বীকে শুরু থেকেই দুর্বল হিসেবে উল্লেখ করেছিলেন বিশ্লেষকরা। তবে সালাউদ্দিন নিজে জানিয়েছিলেন, প্রতিপক্ষকে তিনি কখনোই দুর্বল ভাবেন না। বাদল রায় এবং শফিকুল ইসলাম মানিক দুজনেই পরিবর্তনের প্রতিশ্রুতি দিয়েছিলেন। তবে ভোটাররা আস্থা রেখেছেন পুরনো রাজার ওপরই।

    কাজী সালাউদ্দিন দেশের সর্বকালের অন্যতম সেরা ফুটবলার। তিনিও পরিবর্তনের আওয়াজ তুলে এসেছিলেন বাফুফের পরিচালনার দায়িত্বে। গত এক যুগে তার সবচেয়ে বড় কৃতিত্ব, সারা বছর মাঠে ফুটবল রাখতে পেরেছিলেন।

    একনজরে দেখে নিন বাফুফে নির্বাচনে কে কোন প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা করেছেন:

    সম্মিলিত পরিষদ

    সভাপতি: কাজী মো. সালাউদ্দিন।

    সিনিয়র সহসভাপতি: আবদুস সালাম মুর্শেদী।

    সহসভাপতি: কাজী নাবিল আহমেদ, আমিরুল ইসলাম বাবু, ইমরুল হাসান, আতাউর রহমান মানিক।

    সদস্য: হারুনুর রশিদ, শওকত আলী খান জাহাঙ্গীর, সত্যজিৎ দাশ রুপু, ইলিয়াছ হোসেন, বিজন বড়ুয়া, অমিত খান শুভ্র, ইকবাল হোসেন, মাহিউদ্দিন আহমেদ সেলিম, মো. জাকির হোসেন, মাহফুজা আক্তার কিরণ, আসাদুজ্জামান মিঠু, কামরুল হাসান হিলটন, সৈয়দ রিয়াজুল করিম, ইমতিয়াজ হামিদ সবুজ ও নুরুল ইসলাম নুরু।

    সমন্বয় পরিষদ

    সিনিয়র সহসভাপতি: শেখ মোহাম্মদ আসলাম।

    সহসভাপতি: মহিউদ্দিন আহমেদ মহি, শেখ মুহম্মদ মারুফ হাসান ও এসএম আবদুল্লাহ আল ফুয়াদ।

    সদস্য: আব্দুল ওয়াদুদ পিন্টু, মোহাম্মদ সাব্বির হোসেন, মহিদুর রহমান মিরাজ, মনজুরুল আহসান, আ ন ম আমিনুল হক মামুন, অ্যাডভোকেট সাইফুল ইসলাম, আমের খান, হাজী মো. টিপু সুলতান, আরিফ হোসেন মুন, ইমতিয়াজ সুলতান জনি, সৈয়দ মুস্তাক আলী মুকুল, মিজানুর রহমান, ফজলুর রহমান বাবুল, হাসানুজ্জামান খান বাবলু, ও শাকিল মাহমুদ চৌধুরী।

    স্বতন্ত্র প্রার্থী

    সভাপতি: বাদল রায় ও শফিকুল ইসলাম মানিক।

    সহসভাপতি: তাবিথ আউয়াল

    সদস্য: হাজী মো. রফিক, সাখাওয়াত হোসনে ভূঁইয়া শাহীন, সাইফুর রহমান মনি।

    সিলেটবিবিসি/ রাকিব/ ডেস্ক/ অক্টোবর ০৩,২০২০

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ