1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ১২:৩৩ অপরাহ্ন

চুনারুঘাটে অবৈধভাবে বালু উত্তোলন, চারজনকে কারাদণ্ড

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : অক্টোবর, ২৯, ২০২০, ৫:৩৬ am

  • হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে উপজেলা প্রশাসন ও র‍্যাব। এসময় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫(১) ধারায় চারজনকে বিনাশ্রম কারাদণ্ড আরোপ করা হয়েছে।

    বুধবার (২৮ অক্টোবর) দিনব্যাপী এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সত্যজিত রায় দাশ এবং সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রট মিলটন চন্দ্র পাল। সার্বিক সহযোগিতায় ছিল এএসপি আফসান-আল-আলম এর নেতৃত্বে র‍্যাব-৯ এর একটি টিম, চুনারুঘাট থানা পুলিশের একটি দল এবং ৮ নং সাটিয়াজুরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ।

    অভিযানকালে চুনারুঘাট উপজেলার ৮ নং সাটিয়াজুরি ইউনিয়নের অন্তর্গত দাঁরাগাঁও চা বাগানের পার্শ্ববর্তী স্থান থেকে অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে চারজনকে বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

    এর মধ্যে চুনারুঘাট উপজেলার দারাগাঁও সাটিয়াজুরি এলাকার মৃত হাজী আব্দুল বারির ছেলে শেখ সেলিম (৪৭), আব্দুন নুর এর ছেলে মো. রহম আলী (৪৯), তৈয়ব আলীর ছেলে কাউছার আহমেদ (৩৮)কে ১ বছর করে কারাদণ্ড প্রদান করা হয়। এছাড়া লাখাই উপজেলার সুজাতপুর গ্রামের আমিন মিয়ার ছেলে মো. খালিক উজ্জামান (৫৫)কে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। এসময় প্রায় ৪৭ টি ড্রেজার মেশিন ও প্রায় ৫০০০ মিটার পাইপ বিনষ্ট করা হয়।

    এ ধরনের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সত্যজিত রায় দাশ।

    সিলেটবিবিসি/রাকিব/ডেস্ক/অক্টোবর ২৯,২০২০

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ