1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
বুধবার, ১২ মে ২০২১, ০২:৩৫ পূর্বাহ্ন

খোলে দেয়া হয়েছে তামাবিল ‘স্থল বন্দর’

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : আগস্ট, ১৭, ২০২০, ১২:৪৫ pm

  • সিলেটবিবিসি ডেস্ক :: দীর্ঘ ৫মাস বন্ধ থাকার পর অবশেষে চাঙ্গা হচ্ছে আমদানি-রপ্তানি। ব্যবসায়ীদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে। করোনা ভাইরাস সংক্রমণের আশঙ্কায় লকডাউনের কারণে দেশের অন্যান্য স্থল বন্দরের মতো গত ১৯ মার্চের পর থেকে সিলেটের তামাবিল স্থল বন্দরের আমাদানি রফতানিও বন্ধ ছিল। গত কয়েক দিন ধরে স্থল বন্দরের ব্যবসায়ী সংগঠন এবং প্রশাসনের প্রতিনিধিদের সঙ্গে আলোচনার ভিত্তিতে করোনা ভাইরাস সংক্রমণ রোধে কয়েকটি বিধি নিষেধ আরোপ করে স্থল বন্দরটি চালুর বিষয়ে সিদ্ধান্ত হয়েছে বলে ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দরা জানিয়েছেন।

    সোমবার (১৭ আগস্ট) সকাল ১১টা থেকে স্বাস্থ্যবিধি মেনে পুনরায় সিলেট তামাবিল স্থলবন্দরে চালু হয় আমদানি-রপ্তানি বাণিজ্য। তবে প্রথম দিন বাংলাদেশ থেকে কোন পণ্য রপ্তানি না হলেও ভারত থেকে পণ্যসামগ্রী নিয়ে বাংলাদেশে আসে ৪টি মালবাহী ট্রাক। এরমধ্যে ভারতীয় পাথরবাহী ৩টি ও ফলবাহী ১টি ট্রাক ছিলো।

    বিষয়টি নিশ্চিত করেন তামাবিল স্থলবন্দরের কর্মকর্তা রুহুল আমিন। তিনি জানান, দীর্ঘ দিন পর সোমবার (১৭ আগস্ট) থেকে আমদানি-রপ্তানি চালু হয়েছে। বাংলাদেশ থেকে ওইদিন কোন মালবাহী ট্রাক ভারতে যায়নি। তবে ভারত থেকে ৪টি মালবাহী ট্রাক স্বাস্থ্যবিধি মেনে প্রবেশ করেছে।

    সিলেটবিবিসি/১৭ আগস্ট ২০/রাকিব

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ