1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০৩:৫৯ পূর্বাহ্ন

কোম্পানীগঞ্জে ভারতীয় খাসিয়াদের গুলিতে বাংলাদেশি নিহত

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : জুলাই, ১১, ২০২০, ১১:৫৭ am

  • ফাইল ছবি

    সিলেটবিবিসি ডেস্ক:: সিলেটের কোম্পানীগঞ্জ ভারতীয় খাসিয়াদের গুলিতে মো. বাবুল হোসেন নামে এক বাংলাদেশি নাগরিক নিহত হয়েছে। গুলিবিদ্ধ হয়েছেন আরও এক বাংলাদেশি নাগরিক।

    শনিবার (১১ জুলাই) বিকেল চারটা দিকে কোম্পানীগঞ্জ উপজেলার উৎমা বিওপি সংলগ্ন সীমান্তে এ ঘটনা ঘটে।

    সিলেট বিজিবি সূত্রে জানা যায়, শনিবার দুপুরে সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি) এর অধীনস্থ কোম্পানীগঞ্জ উপজেলার উৎমা বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ১২৫৭/৯-এস সংলগ্ন দিয়ে দুজন বাংলাদেশি নাগরিক আনুমানিক ৮০০ গজ ভারতের অভ্যন্তরে প্রবেশ করলে ভারতীয় খাসিয়া নাগরিকরা উপস্থিতি টের পেয়ে দেশীয় অস্ত্র দ্বারা বাংলাদেশি নাগরিকদের উপর গুলি করে। এতে আমির হোসেন ছেলে আবুল হোসেন নিহত হয়।

    অপরদিকে মো. কয়েছ মিয়া গুলিবিদ্ধ অবস্থায় বাংলাদেশে পালিয়ে আসে এবং বর্তমানে পলাতক রয়েছে বলে তথ্য পাওয়া গেছে। সীমান্ত এলাকায় টহলরত বিজিবি সদস্য দল সীমান্তবর্তী জনগণকে অবৈধভাবে সীমান্ত পারাপার হয়ে ভারতে গমনের ব্যাপারে সর্বদাই নিষেধাজ্ঞাসহ প্রেষণা প্রদান করে আসছে। সীমান্ত লঙ্ঘনের ব্যাপারে এবং অনাকাঙ্ক্ষিত ঘটনা রোধকল্পে বিজিবির তরফ থেকে সীমান্তবর্তী জনসাধারণসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের নিকট সর্বদাই সহযোগিতার আবেদন করা হয়ে থাকে।

    এ বিষয়ে সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি) এর অধিনায়ক লে. কর্নেল আহমেদ ইউসুফ জামিল বলেন, পিএসসি সীমান্তে এই মুহূর্তে অবৈধ চলাচল রোধকল্পে করোনাভাইরাস পরিস্থিতির মধ্যেও সীমান্তে টহল এবং নজরদারী অব্যাহত রয়েছে। সীমান্তবর্তী এলাকার বাংলাদেশী নাগরিকদের অবৈধভাবে প্রবেশ না করার জন্য বারবার অনুরোধ জানানো হয়েছে।

     

    সিলেটবিবিসি/১১ জুলাই/এমআর

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ