1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০১:১২ অপরাহ্ন

কৃষক হত্যায় একজনের ফাঁসি, ৫ জনের যাবজ্জীবন

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : সেপ্টেম্বর, ৬, ২০২০, ১০:৩৬ am

  • সিলেটবিবিসি ডেস্ক :: কিশোরগঞ্জের করিমগঞ্জে চাঞ্চল্যকর কৃষক বদিউর রহমান হত্যা মামলায় আ. সাত্তার নামে এক আসামিকে মৃত্যুদণ্ড এবং ৫ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।
    রোববার সকালে কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক মুহাম্মদ আবদুর রহিম এ রায় দেন। রায়ে মামলার অপর ১০ আসামিকে অভিযোগ থেকে খালাস দেয়া হয়।

    মৃত্যুদণ্ড প্রাপ্ত আ. সাত্তার পলাতক রয়েছেন। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- আবু তাহের, মো. তবারক হোসেন, মো. মেনু মিয়া, মো. নূরুল ইসলাম ও মো. আনোয়ার হোসেন। সাজাপ্রাপ্ত প্রত্যেককেই এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

    বেকসুর খালাসপ্রাপ্তরা হলেন, সিরাজ, আব্দুল আলী, মো. শফিকুল ইসলাম, মন্নাক, দীন ইসলাম, মো. দেলোয়ার, জিয়া, মো. শাহীন, নূরুল ইসলাম ও হাসান।

    মামলার বিবরণে জানা গেছে, ২০১৩ সালের ২৪ জুলাই দুপুর ১২টার দিকে পূর্ব শত্রুতার জের ধরে কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার বারঘরিয়া ইউপির দক্ষিণ ধীতপুর গ্রামের কৃষক বদিউর রহমানকে প্রকাশ্যে পিটিয়ে ও বল্লমবিদ্ধ করে হত্যা করেন আসামিরা। এ ঘটনায় ২৬ জুলাই নিহতের ছেলে মো. গোলাপ মিয়া বাদী হয়ে ১৮ জনের নাম উল্লেখসহ আরো অজ্ঞাত ১০-১২ জনকে আসামি করে করিমগঞ্জ থানায় মামলা দায়ের করেন। তদন্ত শেষে ২০১৩ সালের ২৬ নভেম্বর ১৭ জন আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা এসআই আশরাফুল সিদ্দিক। মামলার বিচার কাজ চলার সময় আ. বারিক নামে এক আসামির মৃত্যু হওয়ায় তাকে মামলা থেকে বাদ দেয়া হয়।

    রাষ্ট্রপক্ষে এপিপি জীবন কুমার রায় ও আসামি পক্ষে অ্যাডভোকেট অশোক সরকার মামলাটি পরিচালনা করেন। মামলার রায়ে সন্তোষ প্রকাশ করেছেন রাষ্ট্রপক্ষ।

    সিলেটবিবিসি/ ৬ সেপ্টেম্বর ২০/ রাকিব

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ