1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ১১:১৭ অপরাহ্ন

করোনা: সিলেটে কেন্দ্রীয় নেতা কামরানসহ ৩৪ নেতাকর্মীকে হারালো আ.লীগ

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : অক্টোবর, ৩, ২০২০, ১২:০৩ pm

  • নিজস্ব প্রতিবেদক :: করোনা মোকাবিলায় মানুষের পাশে দাড়াতে গিয়ে সিলেটে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ও সিলেট মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক সিসিক মেয়র বদরউদ্দিন আহমদ কামরানসহ অন্তত ৩৪জন নেতাকর্মীকে হারিয়েছে আওয়ামী লীগ।

    করোনা মোকাবিলায় সারাদেশে অন্যান্য দল যখন শুধু ‘লিপ’ সার্ভিসে ব্যস্ত ছিলো তখন আওয়ামী লীগই কেবল মানুষের পাশে দাড়িয়েছে- এমন দাবী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার। আর তার এমন দাবী যে অবান্তর নয় তার প্রমাণ করনা প্রাদুর্ভাবকালে সারাদেশে করোনা মোকাবিলায় মানুষের পাশে দাড়াতে গিয়ে অন্তত ৫২২ আওয়ামী লীগ নেতাকর্মীর করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ। কেন্দ্রীয় নেতা থেকে তৃণমূল কর্মী, মন্ত্রী থেকে স্থানীয় নেতা করোনা মোকাবিলায় আওয়ামী লীগের নির্দেশনা অনুযায়ী কাজ করতে গিয়ে মৃত্যুকে আলিঙ্গন করতে পিছপা হননি।

    এরই ধারাবাহিকতায় সিলেটেও আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য সাবেক সিসিক মেয়র বদরউদ্দিন আহমদ কামরানসহ পুরো সিলেট বিভাগে ৩৪ জন নেতাকর্মীকে হারিয়েছে আওয়ামী লীগ।

    আওয়ামী লীগ দলীয় সুত্রে জানা যায়, রাজনৈতিক দল হিসেবে আওয়ামী লীগ মানুষের অনেক বেশি গ্রহণযোগ্যতা পেয়েছে করোনা দুর্যোগে। দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা লকডাউনের কারণে কর্মহীন হয়ে পড়া মানুষগুলো যেন খাবার সংকটে না পড়ে সে জন্য তাদের পাশে দাঁড়াতে দলীয় এমপি-মন্ত্রী ও নেতাকর্মীদের নির্দেশও দিয়েছেন একাধিকবার। মানুষের কাছাকাছি এসে, সংকট মোকাবিলায় কাজ করতে গিয়ে অনেক নেতাকর্মী এই মহামারীর শিকার হয়েছেন। বৈশ্বিক মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণে আক্রান্ত হয়ে সারাদেশে মারা যাওয়া দলীয় নেতাকর্মীদের তালিকা সংগ্রহের নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলীয় সভাপতির নির্দেশনায় এ তথ্য সংগ্রহ চলমান রয়েছে। এরই মধ্যে ৫৮টি সাংগঠনিক জেলায় সংগৃহীত তথ্যে দল, সহযোগী ও অঙ্গসংগঠনের মোট ৫২২ জন নেতাকর্মীর মৃত্যুর তথ্য পাওয়া গেছে।

    আওয়ামী লীগের দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, আমরা করোনার রিপোর্ট আনছি। সংগৃহীত তথ্যে দেখা গেছে, এখন পর্যন্ত ৫৮টি জেলায় ৫২২ জন মারা গেছেন। আমাদের নেত্রী (শেখ হাসিনা) নির্দেশনা দিয়েছিলেন। তিনি বলেছেন, সারা বাংলাদেশে আমাদের কতজন মারা গেছেন, এটার তথ্য তুলে নিয়ে আসো। সে অনুযায়ী তথ্য সংগ্রহ চলছে। আরও কয়েকটি সাংগঠনিক জেলার তথ্য পাওয়া বাকি আছে। সেগুলোর তথ্য পেলে এই তালিকা পূর্ণাঙ্গ হবে।

    এদিকে, সংগৃহীত তথ্যে সিলেট বিভাগের হবিগঞ্জে ১জন, সিলেটে ৮ জন, সিলেট মহানগরে ৩ জন, মৌলভীবাজারে ১৩ জন ও সুনামগঞ্জে ৯ জন আওয়ামী লীগ নেতাকর্মী  মারা গেছেন করোনা সংক্রমণে।

    করোনা সংক্রমণ নিয়ে মৃত্যুবরণকারীদের মধ্যে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য রয়েছেন চার জন। তারা হলেন-দলের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিম, ধর্ম বিষয়ক সম্পাদক ও ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য বদর উদ্দিন আহমেদ কামরান এবং উপদেষ্ঠা পরিষদ সদস্য আলহাজ্ব মকবুল হোসেন।

    সিলেটবিবিসি২৪ডটকম/৩ অক্টোবর ২০২০/এমকে-এম

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ