1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
সোমবার, ০১ মার্চ ২০২১, ০৯:৫৭ অপরাহ্ন

করোনায় ব্রাজিলে মৃত্যু লাখ ছাড়াল

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : আগস্ট, ৯, ২০২০, ৩:১২ pm

  • সিলেটবিবিসি ডেস্ক :: করোনায় প্রতিনিয়ত মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে। এরই মধ্যে ব্রাজিলে বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ হিসেবে মৃতের সংখ্যা লাখ ছাড়াল। দেশটিতে করোনার সংক্রমণ হ্রাসের কোন লক্ষণই নাই। প্রথম ৫০ হাজার মানুষের মৃত্যু হতে তিন মাস সময় লাগলেও গত ৫০ দিনে মৃত্যু হয়েছে ৫০ হাজারের বেশি মানুষের। এখন পর্যন্ত সেখানে ৩০ লাখের বেশি মানুষ সংক্রমিত হয়েছে।

    মহামারি চূড়ায় থাকলেও দেশটিতে দোকান-পাট ও রেস্টুরেন্ট খুলে দেওয়া হয়েছে। অর্থনীতি ক্ষতিগ্রস্ত করে এমন কোন পদক্ষেপ নিতে অস্বীকৃতি জানিয়েছেন প্রেসিডেন্ট জাইর বুলসোনারু। উগ্র ডানপন্থি এ নেতা নিজেও করোনায় আক্রান্ত হলেও বিভিন্ন রাজ্য থেকে লকডাউন তুলে নিতে সংগ্রাম করেছেন। এমনকি বিভিন্ন সময় সমর্থকদের সাথে মাস্ক ছাড়াই রাস্তায় নেমেছেন।

    যুক্তরাষ্ট্রের পর দেশটিতে সর্বোচ্চ মৃত্যুর ঘটনা ঘটলেও মৃতের প্রকৃত সংখ্যা আরও বেশি বলে ধারণা করা হয়। ভাইরাসটি বিভিন্ন প্রত্যন্ত এলাকায় ও বিভিন্ন নৃ-গোষ্ঠির মধ্যেই ছড়িয়ে পড়ায় নতুন করে শঙ্কা বাড়ছে। শহরের ব্যস্ত সড়ক মুষের ভিড় ও অপ্রতুল চিকিৎসা ব্যবস্থার কারণে সামনে মৃত্যু আরো বাড়তে পারে বলেও সতর্ক করছেন বিশেষজ্ঞরা।

    সিলেটবিবিসি / ৯ আগস্ট ২০/রাকিব

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ