1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
সোমবার, ০১ মার্চ ২০২১, ০১:১৮ অপরাহ্ন

এবারই প্রথম শাহজালাল (রহ.) ওরস স্থগিত

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : জুলাই, ১, ২০২০, ৬:৪৪ am

  • নিজস্ব প্রতিবেদক :: করোনায় বিপর্যস্ত সারাদেশ। জনসমাগম হলেই বাড়ছে করোনায় আক্রান্ত হওয়ার ঝুঁকি। করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি এড়াতে ৭শ’ বছরের ঐতিহ্য সিলেটের হযরত শাহজালাল (রহ.) এর বার্ষিক ওরস স্থগিত করা হয়েছে। মঙ্গলবার (৩০ জুন) বিকেলে নগরীর শাহজালাল দরগাহ মসজিদ প্রাঙ্গণে দরগাহ পরিচালনা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

    সভায় লিখিত বক্তব্যে সাংবাদিকদের ওরস স্থগিতের ঘোষণা দেন দরগাহ পরিচালনা কমিটির মোতাওয়াল্লি ফতেহ উল্লাহ আল আমান। আগামী ১১ ও ১২ জুলাই দুইদিন ব্যাপী হযরত শাহজালাল (রহ.) ৭০১ তম ওরস অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু করোনা সংক্রমণের ঝুঁকি এড়াতে ৭০০ বছরের ইতিহাসে এবারই প্রথম হযরত শাহজালাল (রহ.) এর ওরস স্থগিত করা হয়।

    ফতেহ উল্লাহ আল আমান জানান, করোনায় দেশের পরিস্থিতি খারাপের দিকে যাওয়ায় দেশের দূর-দূরান্ত থেকে আসা ভক্ত ও আশেকদের কথা চিন্তা করে দরবারের এক জরুরি সভায় ওরস স্থগিতের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। তাই সবাইকে ঘরে থেকে নিজ নিজ অবস্থান থেকে দোয়া ও ওরস মোবারকে শরীক হওয়ার কথা জানান তিনি।

    মোতাওয়াল্লি ফতেহ উল্লাহ আল আমান জানান, প্রতি বছর ওরস শরিফে লাখ লাখ লোক সমবেত হন। এ বছর করোনাভাইরাসের কারণে জনগণের স্বাস্থ্য ঝুঁকিকে অগ্রাধিকার দিয়ে দুই দিনব্যাপী ওরস শরিফ স্থগিত করা হয়েছে।

    এ সময় উপস্থিত ছিলেন হযরত শাহজালাল (রহ.) ও ৩৬০ আওলিয়া ভক্ত পরিষদের সাধারণ সম্পাদক শেখ মো. মকন মিয়া চেয়ারম্যান, মাজারের খাদেম তৌফিক আহমদ চৌধুরী লাভলু এবং হযরত শাহজালাল (রহ.) ও ৩৬০ আওলিয়া পরিষদের সহ-সভাপতি শেখ জালাল ফরিদ উদ্দিন প্রমুখ।

    sylhetbbc24/০১ জুলাই ২০২০/এএ

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ