1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. scholarscarecoaching@gmail.com : admin2 : S M Rakib
শুক্রবার, ১৫ জানুয়ারী ২০২১, ০৮:৫৭ অপরাহ্ন

করোনায় আরও ২১ জনের মৃত্যু , শনাক্ত ২১৯৯

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : আগস্ট, ১, ২০২০, ১০:২৩ am

  • সিলেটবিবিসি ডেস্ক :: করোনায় দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২১ জনের মৃত্যু হয়েছে। এসময় রোগী শনাক্ত হয়েছে ২১৯৯ জন।

    শনিবার (১ আগস্ট ) করোনা সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

    ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় ৮ হাজার ৮০৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ১১ লাখ ৮৫ হাজার ৬১১টি। নতুন পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ১৯৯ জনের। এনিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ২ লাখ ৩৯ হাজার ৮৬০ জন। আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ২১ জনের। ফলে ভাইরাসটিতে মোট মারা গেলেন ৩ হাজার ১৩২ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ১ হাজার ১১৭ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন এক লাখ ৩৬ হাজার ২৫৩ জন।

    মৃত ২১ জনের মধ্যে ১৬ জন পুরুষ ও ৫ জন নারী। এদের মধ্যে ১১ থেকে ২০ বছর বয়সীদের মধ্যে রয়েছেন দুজন, ৪১ থেকে ৫০ বছরের একজন, ৫১ থেকে ৬০ বছরের চারজন, ৬১ থেকে ৭০ বছরের আটজন, ৭১ থেকে ৮০ বছরের পাঁচজন এব ৮১ থেকে ৯০ বছর বয়সসীমার রয়েছেন একজন।

    বিভাগভিত্তিক বিশ্লেষণে তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগের রয়েছেন ৯ জন, চট্টগ্রাম বিভাগের ৩ জন, খুলনায় ৫ জন, রাজশাহীর একজ, বরিশালে দুজন এবং ময়মনসিংহ বিভাগে একজন করে রয়েছেন।

    গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৪.৯৮ শতাংশ। আর এ পর্যন্ত শনাক্তের হার ২০.২৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৩১ শতাংশ এবং সুস্থতার হার ৫৬.৮১ শতাংশ।

    বরাবরের মতোই বুলেটিনে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে স্বাস্থ্য অধিদপ্তর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয়।

    সিলেটবিবিসি/১ আগস্ট ২০২০/ রাকিব

    facebook comments


    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ