1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
বুধবার, ১২ মে ২০২১, ০১:৪৭ পূর্বাহ্ন

ওয়ানডেতে ফের শীর্ষে সাকিব

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : নভেম্বর, ৪, ২০২০, ২:১০ pm

  • SHakib al hasan

    এক বছরের নিষেধাজ্ঞা শেষ সাকিব আল হাসানের। নিষেধাজ্ঞার পর র‍্যাংকিংয়ের শীর্ষে স্থানে থেকেই ফিরেছেন এই অলরাউন্ডার। নিষিদ্ধ হওয়ার ঠিক আগে আগে সাকিব ছিলেন ওয়ানডে র‍্যাংকিংয়ে বিশ্বসেরা। টেস্টে তৃতীয় ও টি-টোয়েন্টিতে দ্বিতীয়।

    নিষিদ্ধ হওয়ার আগে ৩৯৪ পয়েন্ট নিয়ে ওয়ানডেতে শীর্ষে ছিলেন সাকিব। ৩৯৭ পয়েন্ট নিয়ে টেস্টে ছিলেন তিন নম্বরে। টি-টোয়েন্টিতে দুইয়ে ছিলেন ৩৫৫ পয়েন্ট নিয়ে।

    দেশের হয়ে প্রতিটি ওয়ানডে না খেলার জন্য একজন খেলোয়াড় তার রেটিং পয়েন্টের আধা শতাংশ (১/২ %) হারান। প্রতি ম্যাচের জন্য সাকিব হারিয়েছেন ১.৯৭ পয়েন্ট করে। সাকিবের নিষেধাজ্ঞা চলাকালীন বাংলাদেশ ওয়ানডে খেলেছে তিনটি। যে কারণে ৩৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানেই ফিরেছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

    টেস্টে একজন খেলোয়াড় একটি ম্যাচ না খেললে হারান তার সর্বমোট রেটিং পয়েন্টের এক শতাংশ। সাকিব টেস্ট ম্যাচ প্রতি পয়েন্ট হারাবেন ৩.৯৭ করে। সাকিব তার নিষেধাজ্ঞার সময় বাংলাদেশের টেস্ট মিস করেছেন চারটি। তার মানে সাকিব হারাবেন প্রায় ১৬ পয়েন্ট। তার পয়েন্ট দাঁড়াবে ৩৮১। এই পয়েন্ট নিয়ে সাকিব ফিরবেন চার নম্বরে। তার উপরে থাকবেন জেসন হোলডার, বেন স্টোকস ও রভিন্দ্র জাদেজা।

    সাধারণত প্রতিটি টেস্ট ম্যাচ শেষ হওয়ার এবং প্রতিটি ওয়ানডে বা টি-টোয়েন্টি সিরিজ শেষ হওয়ার ১২ ঘণ্টার ভেতর র‍্যাংকিং আপডেট করে আইসিসি।

    সাকিব ওয়ানডে র‍্যাংকিংয়ে ফিরেছেন চার নভেম্বর। টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে ফিরবেন ১১ নভেম্বর।

    সিলেটবিবিসি/রাকিব/ডেস্ক/নভেম্বর ০৪,২০২০

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ