1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
বুধবার, ১২ মে ২০২১, ০২:০৮ পূর্বাহ্ন

এমসি কলেজ মাঠের গেইট ‘সিলগালা’ করলো শিক্ষার্থীরা

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : জুলাই, ২২, ২০২০, ১:২০ pm

  • নিজস্ব প্রতিবেদক :: কোরবানীর হাট সরিয়ে নেওয়ার দাবী মেনে না নেওয়ায় এবার এমসি কলেজের মাঠের গেইট সিলগালা করেছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। এমসি কলেজ মাঠের প্রধান ফটকে টিন লাগিয়ে বন্ধ করে দিয়েছেন তারা। এমসি কলেজের মাঠ থেকে পশুর হাট প্রত্যাহারের দাবিতে প্রশাসনকে দেয়া আল্টিমেটামের মধ্যে পশুর হাট না সরিয়ে নেয়ায় এমনটি করেছেন তারা। সেই সাথে আরো কঠোর আন্দোলনের হুমকি দিয়েছেন এলাকাবাসী এবং শিক্ষার্থীরা।

    এমসি কলেজ মাঠে পশুর হাট না বসাতে বারবার অনুরোধ এবং বিভিন্ন আন্দোলন করে আসছিলেন কলেজের শিক্ষার্থীবৃন্দ। সবশেষে এমসি কলেজে পশুর হাট না বসাতে সংশ্লিষ্টদের বরাবরে চিঠি দিয়ে অনুরোধ করেন কলেজের অধ্যক্ষ। তবে এসব অনুরোধ গ্রাহ্য না করে এমসি কলেজের মাঠে পশুর হাট বসাতে অনড় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।  এরই প্রেক্ষিতে কলেজের মাঠ থেকে পশুর হাট বসানোর সিদ্ধান্ত প্রত্যাহার দাবীতে বুধবার (২২ জুলাই) দুপুরে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা কলেজ মাঠে যাতে কেউ প্রবেশ না করতে পারে সেই গেইটে টিন লাগিয়ে দেয়।

    এসময় উপস্থিত ছিলেন, আনোয়ার হোসেন, রায়হান আহমদ, সৌরভ হোসেন, রাহি। এলাকাবাসির পক্ষে উপস্থিত ছিলেন, বাবলা চৌধুরী, সামাদ আহমদ, কামরুল ইসলাম, আকাশ আহমদ, লিটন আহমদ, জাকির হোসেন, মানিক আহমদ, নাজমুল ইসলাম, হোসাইন আহমদ ও চঞ্চল প্রমুখ।

    এমসি কলেজের উদ্ভিদবিদ্যা বিভাগের এক শিক্ষার্থী সিলেটবিবিসি২৪কে জানান,  সিলেট এমসি কলেজ মাঠে পশুর হাট না বসাতে আমরা সিসিক মেয়র এবং জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবর অনুরোধ জানিয়েছি। তারা আমাদের দাবী মেনে না নেওয়ায় শিক্ষার্থী এবং এলাকাবাসী টিলাগড়ে সড়ক অবরোধ করেছিলাম। আমাদে দাবী মেনে নেওয়ার আশ্বাস দিয়েও এখন পর্যন্ত কোন কার্যক্রম গ্রহণ না করায় আমরা বাধ্য হয়ে মাঠের প্রবেশ মুখ বন্ধ করেছি। শুধু তাই নয় আমরা পরবর্তীতে আরো কঠোর কর্মসুচী ঘোষণা করবো।

    এমসি কলেজের সাবেক এক শিক্ষার্থী জানান, সিলেটের প্রশাসন দাবীর মূখে যেভাবে আলীয়া মাদ্রাসা মাঠে পশুর হাট বসানোর সিদ্ধান্ত থেকে সরে এসেছে একইভাবে কঠোর কর্মসূচীর মাধ্যমে এমসি কলেজের মাঠ থেকেও পশুর হাট বসানোর সিদ্ধান্ত থেকে সরে আসতে বাধ্য করা হবে।

    সিলেটবিবিসি২৪/২২ জুলাই ২০২০/এমকে-এম

     

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ