1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ১০:৩১ পূর্বাহ্ন

এমসি কলেজে গণধর্ষণ: ধর্ষকদের শাস্তির দাবীতে শাহপরান থানা ছাত্রদলের মানববন্ধন

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : সেপ্টেম্বর, ২৮, ২০২০, ১১:২৩ am

  • সিলেট :: এমসি কলেজে স্বামীর সামনে গৃহবধূকে গনধর্ষণের ঘটনায় জড়িত ছাত্রলীগ নেতাদের ফাসির দাবিতে শাহপরান থানা ছাত্রদলের উদ্যোগে এমসি কলেজ প্রাঙ্গণে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

    সিলেট মহানগর ছাত্রদল সাবেক সিনিয়র সদস্য জামিল শাহ’র সভাপতিত্বে ও মহানগর ছাত্রদল নেতা রায়হান চৌধুরী রাহির পরিচালনায় মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক আব্দুস সামাদ লস্কর মুনিম।

    বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা ছাত্রদলের সাবেক সিনিয়র সদস্য সুলেমান খা, জুয়েল আহমদ বাহাদুর,সাহেদ আহমদ, নিজাম আহমদ খা, এম ওয়ারিছ উদ্দিন, সিলেট সরকারি কলেজ ছাত্রদল যুগ্ম আহবায়ক জুয়েল আহমদ লস্কর, জৈন্তাপুর উপজেলা ছাত্রদলের সদস্য সচিব সোহেল রিমন, সোহেল আহমদ, এমসি কলেজ ছাত্রদল যুগ্ম আহবায়ক সৈয়দ দিহান আহমদ, ফয়সাল আহমদ, সুজন আহমদ, ২০নং ওয়ার্ড ছাত্রদলের আহবায়ক সাইদুর রহমান রনি, যুগ্ম আহবায়ক রাসেল আহমদ, যুগ্ম আহবায়ক কুতুব উদ্দিন শিপু, খালেদ আহমদ,শাহ কিবরিয়া, রেজুয়ান আহমদ, সাব্বির আহমদ পাটুয়ারি, আলামিন, প্রিয়াস, রিয়াদ, কামরুল, রাকিব, সাকিবসহ নেতৃবৃন্দ।

    বক্তব্যে নেতৃবৃন্দ বলেন,  সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে আটকে রেখে তরুণী গণধর্ষণের ঘটনার নিন্দা জানাচ্ছি।কলেজ প্রশাসনের দায়হীন মন্তব্যেও আমরা ক্ষুব্ধ। দীর্ঘদিন থেকেই এম সি কলেজে ক্যাস্পাসে ও ছাত্রাবাসে ক্ষমতাসীদের ছত্র ছায়ায় দখলদারিত্ব চলছে। এসব বিষয়ে কলেজ প্রশাসনও দায় এড়াতে পারে না। ঐতিহ্যবাহী ক্যাম্পাসের মতো স্থানে এই ধরণের ঘটনা গোটা জাতিকে স্তম্ভিত করেছে। এই গণধর্ষণের ঘটনায় সারাদেশের মতো আমরাও মর্মাহত।

    বক্তারা আরো বলেন,  এমসি কলেজে দলীয় কোন্দলে বহুসংখ্যক হত্যাকান্ডের ঘটনা ঘটেছে, ছাত্রাবাস পুড়নোর, খদিজাকে কুপিয়ে আহত করা ইত্যাদি  ঘটনায় যুক্ত থাকার ব্যপারে যাদের নাম এসেছে তাঁরা প্রায় প্রত্যেকেই বাংলাদেশ ছাত্র লীগের রাজনীতির সাথে ছিলেন। কিন্তু কোন ঘটনারই সুষ্ঠু বিচার হয় নি। এসব কোনো ঘটনার বিচার না হওয়াই এসব সন্ত্রাসীদের গণধর্ষণের মত পৈশাচিক ঘটনা ঘটানোর সাহস যুগিয়েছে বলে আমরা মনে করি। আবার তুমুল প্রতিবাদ হলে খুন-ধর্ষণ-নিপীড়নের মত অনেক ঘটনায় জড়িতের গ্রেফতার করা হয় বড়জোর কিন্তু বিচার হওয়া বা শাস্তি পাওয়ার মত কোনো উদাহরণ আমরা দেখি না। তাই এমসি কলেজ ছাত্রাবাসে ঘটে যাওয়া এই ঘৃণ্য ঘটনায়ও চিহ্নিত আসামীদের গ্রেফতার করা হলেও বিচার হওয়া নিয়ে আমরা উদ্বিগ্ন। আমরা এসব অমানুষদের দৃষ্টান্তমূলক শাস্তি হিসেবে ফাঁসি কার্যকরের আহবান জানাচ্ছি।

    সিলেটবিবিসি২৪/২৮ সেপ্টেম্বর ২০২০/এমকে-এম

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ