1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ০১:৪০ অপরাহ্ন

এইচএসসি পরীক্ষা-শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে সিদ্ধান্ত বুধবার

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : সেপ্টেম্বর, ২৯, ২০২০, ৪:৪৭ am

  • ফাইল ছবি

    সিলেটবিবিসি ডেস্ক :: করোনাভাইরাস পরিস্থিতিতে শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে কি না এবং এইচএসসি পরীক্ষা কবে সম্পন্ন করা যাবে, এসব নিয়ে সরকারের সার্বিক সিদ্ধান্ত জানাতে আগামী বুধবার (৩০ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

    ওইদিন এ বিষয়ে দুপুর ১২টায় সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী দীপু মনি সার্বিক তথ্য তুলে ধরবেন বলে জানিয়েছেন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের।

    তিনি গণমাধ্যমকে বলেন, করোনার কারণে এইচএসসি পরীক্ষাসহ শিক্ষা বিষয়ে নানা প্রশ্ন রয়েছে। বিশেষ করে, বছর প্রায় শেষের দিকে চলে আসার পরেও এইচএসসি পরীক্ষা নিয়ে উদ্বিগ্ন শিক্ষার্থী ও অভিভাবকরা। বিভিন্ন শ্রেণিতে বার্ষিক পরীক্ষা হবে কি না, তা নিয়েও নানা শঙ্কা আছে। এসব নিয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্বেগ-উৎকণ্ঠা কাটাতেই এ সংবাদ সম্মেলন হবে।
    শিক্ষাপ্রতিষ্ঠানে টানা ছুটি এবং স্থগিত থাকা এইচএসসি পরীক্ষা নিয়ে আজ সোমবার জানতে চাইলে মন্ত্রিসভার বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, করোনার এ সময় সিদ্ধান্ত নেয়ার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোকে ক্ষমতা দেয়া হলেও শিক্ষাপ্রতিষ্ঠান খোলা বা এইচএসসি পরীক্ষার বিষয়ে মন্ত্রণালয় মন্ত্রিসভা বা প্রধানমন্ত্রীর পরামর্শ চাইলে তা জানানো হবে।

    সচিব বলেন, আমরা বলে দিয়েছি, যে কোনো সেক্টর রেসপেক্টিভ মিনিস্ট্রিকে দায়িত্ব দেয়া হয়েছে। যারা কর্তৃপক্ষ তারা নিজ বিবেচনায় ব্যবস্থা নেবেন।

    এদিকে করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে এইচএসসি পরীক্ষার আয়োজন করতে চায় শিক্ষা মন্ত্রণালয়। এ পরীক্ষা আয়োজনে শিক্ষাবোর্ড থেকে তিনটি প্রস্তাব তৈরি করে মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

    পরীক্ষা আয়োজনে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো প্রস্তাবগুলো হলো- কেন্দ্র সংখ্যা বৃদ্ধি, সিলেবাস ও নম্বর কমানো এবং পরীক্ষার বিষয় কমিয়ে আনা। এসব প্রস্তাব বর্তমানে পর্যবেক্ষণ চলছে।

    সিলেটবিবিসি/ ২৯ সেপ্টেম্বর ২০/ রাকিব

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ