1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ১২:৪৮ পূর্বাহ্ন

ইউরোপের সঙ্গে যুক্তরাজ্যের যোগাযোগ বিচ্ছিন্ন

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : ডিসেম্বর, ২১, ২০২০, ৫:০৭ am

  • যুক্তরাজ্যে দ্রুত সংক্রমণক্ষম নভেল করোনাভাইরাসের নতুন একটি ধরনের সন্ধান পাওয়ার পর, দেশটির সঙ্গে যোগাযোগ বন্ধের সিদ্ধান্ত নিয়েছে ইউরোপের অধিকাংশ দেশ। খবর বিবিসি।

    সোমবার (২১ ডিসেম্বর) বিবিসির প্রতিবেদনে জানানো হয়েছে যুক্ত্রাজ্যের সঙ্গে বিমান চলাচল বন্ধ ঘোষণা করেছে আয়ারল্যান্ড, জার্মানি, ফ্রান্স, ইতালি, নেদারল্যান্ডস, অস্ট্রিয়া, তুরস্ক, বুলগেরিয়া, সুইজারল্যান্ড এবং বেলজিয়াম। এদের মধ্যে ফ্রান্স যুক্তরাজ্যে পণ্য পরিবহন, সড়ক এবং নৌ পথে ভ্রমণও বন্ধ ঘোষণা করেছে।

    এদিকে, নতুন ধরনের করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হওয়ায় যুক্তরাজ্যের অধিকাংশ অঞ্চলে কড়া বিধিনিষেধ আরোপ করা হয়েছে। বিশেষ করে, লন্ডন এবং দক্ষিণ পূর্বাঞ্চলে চতুর্থ মাত্রার করনা সতকর্তা জারি করার কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী বরিস জনসন।

    এ ব্যাপারে যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক বলেছেন, করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। যত দ্রুত সম্ভব পরিস্থিতি নিয়ন্ত্রণের মধ্যে নিয়ে আসতে হবে।

    অন্যদিকে, নেদারল্যান্ডসের পক্ষ থেকে জানানো হয়েছে – জানুয়ারির এক তারিখ পর্যন্ত যুক্তরাজ্যের সঙ্গে বিমান চলাচল বন্ধ থাকবে। পাশাপাশি, যুক্তরাজ্য থেকে নৌ পথে নেদারল্যান্ডসে ঢোকার ব্যাপারেও নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

    ফ্রান্স ৪৮ ঘণ্টার জন্য যুক্তরাজ্যের সঙ্গে সকল ধরনের যোগাযোগ বন্ধ ঘোষণা করেছে। এ সিদ্ধান্তে রাস্তায় পণ্যবাহী লরির জট লেগে গেছে বলে জানিয়েছে বিবিসি।

    অপরদিকে, অ্যায়ারলান্ডও আকাশ এবং সমুদ্রপথে যুক্তরাজ্য ভ্রমণের ব্যাপারে ৪৮ ঘণ্টার নিষেধাজ্ঞা আরোপ করেছে।

    জার্মানির পরিবহন মন্ত্রণালয়ের এক নির্দেশনায় জানানো হয়েছে, রোববার (২০ ডিসেম্বর) মধ্যরাতের পর থেকে যুক্তরাজ্য থেকে আসা কেউ জার্মানিতে ঢুকতে পারবেন না। তবে, পণ্য পরিবহন এই ঘোষণার আওতামুক্ত থাকবে।

    ওদিকে, যুক্তরাজ্যে নতুন ধরনের করোনাভাইরাসের সন্ধান মেলার ব্যাপারে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) পদক্ষেপ ঠিক করতে সোমবার (২১ ডিসেম্বর) এক বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

    সিলেটবিবিসি২৪ডটকম/রাকিব/ডেস্ক/ডিসেম্বর২১,২০২০

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ