1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
সোমবার, ০১ মার্চ ২০২১, ০৭:৫৩ পূর্বাহ্ন

আলীয়া মাদ্রাসা মাঠে পশুর হাট: মেয়র আরিফ ও জেলা প্রশাসককে নোটিশ

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : জুলাই, ১২, ২০২০, ১১:০০ pm

  • নিজস্ব প্রতিবেদক :: করোনার সংক্রমণ ও মহামারী পরিস্তিতিতে নগরীর প্রাণকেন্দ্রে অবস্থিত সিলেট সরকারী ‌আলিয়া মাদ্রাসায় কোরবানীর পশুর হাট না বসাতে সিলেট সিটি মেয়র ও জেলা প্রশাসককে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন এক আইনজীবী। নোটিশ প্রদানকারী আইনজীবী হলেন কাজী মোশাররফ রাশেদ। রবিবার তিনি সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী এবং জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম বরাবর আইনী এই নোটিশ পাঠিয়েছেন বলে জানা গেছে।

    তবে শুধু এই আইনজীবীই নয়, সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে কোরবানীর পশুর হাট না বসাতে বিভিন্ন ইসিলামী দলগুলোর পাশাপাশি মেয়র ও জেলা প্রশাসকের কাছে ‌আলিয়ায় পশুর হাট না বসাতে আহবান জনিয়েছে জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদ ও সিলেট সরকারী ‌আলিয়া মাদ্রাসার প্রাক্তণ ছাত্র পরিষদ। জালালাবাদ প্রবাসী পরিষদের পক্ষে আবেদন করেন পরিষদের প্রেসিডেন্ট এডভোকেট মো: আব্দুর রহমান চৌধুরী, সিলেট সরকারী আলীয়া মাদ্রাসা প্রাক্তণ ছাত্র পরিষদের পক্ষে আবেদন করেন পরিষদের প্রেসিডেন্ট মাওলানা ফিরোজ উদ্দিন।

    মেয়র ও জেলা প্রশাসককে পাঠানো লিগ্যাল নোটিশ ও আবেদনপত্রে বলা হয়, সিলেটে করোনার পাগলা ঘোড়া ছুটছে। প্রতিদিন করোনায় আক্রান্ত হচ্ছেন অর্ধশতাধিকের বেশী মানুষ। সিলেটে করোনায় আক্রান্ত হয়ে সরকারী হিসাবমতে ১০০ জনের বেশী মানূষ ইতিমধ্যে মৃত্যুবরণ করেছেন। এই পরিস্থিতিতে সিলেট আলীয়া মাদ্রাসা মাঠে পশুর হাটের অনুমোদন দেওয়ায় সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। কেননা এই মাঠের একশ গজের মধ্যে রয়েছে সিলেটের করোনা আইসোলেশন সেন্টার। এছাড়াও রয়েছে ঐতিহ্যবাহী দরগাহ মাদ্রাসা ও মসজিদ, একাধিক বেসরকারী ক্লিনিক, ওসমানী হাসাপাতাল ছাত্রাবাস, ডাক্তার স্টাফ কোয়ার্টার, আবাসিক এলাকা এবং আলীয়া মাদ্রাসা। এ অবস্থায় এখানে কোরবানীর পশুর হাট বসানো কনো অবস্থাতেই সমিচিন নয়। এখানে হাট বসালে করোনার সংক্রমণ ঝুঁকি রয়েছে। রয়েছে মানুষের জীবন ও স্বাস্থের জন্য চরম হুমকি।

    আবেদনে বলা হয়, মাদ্রাসা মাঠে পশুর হাটে দেশের অসংখ্য পশু বিক্রেতারা এখানে আসবে। তারা যে করোনা ভাইরাস বহন করে আনবেনা এ নিশ্চয়তা কে দেবে। তাই নগরবসীর স্বাস্থ্য ঝুঁকি বিবেচনায় আলীয়া মাদ্রসা মাঠে কোরবানীর পশুর হাট বসানোর সিদ্ধান্ত থেকে সরে আসতে হবে। ‘অস্থায়ী পশুর হাট ইজারা দরপত্র বিজ্ঞপ্তি’ বাতিল ও প্রত্যাহার করতে হবে।

    sylhet bbc 24/12th july 2020/mkm

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ