1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ১২:৩৮ পূর্বাহ্ন

আজমিরীগঞ্জ পৌরসভা প্রতিষ্ঠার পর ১৬ বছর পেরিয়ে গেল, নির্বাচন হয়নি একবারও

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : নভেম্বর, ২৩, ২০২০, ৬:০৭ am

  • প্রতিষ্ঠার পর ১৬ বছর পেরিয়ে গেলেও আইনি জটিলতায় একবারও নির্বাচন হয়নি সিলেট বিভাগের হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ পৌরসভায়। ১৬ বছর ধরে প্রশাসক দিয়ে চলছে ওই পৌরসভার কার্যক্রম। এতে গণতান্ত্রিক অধিকার থেকে বঞ্চিত হচ্ছেন ১৩ হাজারেরও বেশি মানুষ। থমকে আছে উন্নয়ন, জনদুর্ভোগ চরম আকার ধারণ করেছে।

    অন্যদিকে প্রশাসক শারীরিকভাবে অসুস্থ থাকায় নিয়মিত অফিস আসতে পারেন না। এ কারণে জন্মনিবন্ধন সনদসহ বিভিন্ন সার্টিফিকের জন্য দিনের পর দিন পৌরসভায় ধর্ণা দিতে হচ্ছে নাগরিকদের।

    সূত্র মতে, ২০০৪ সালের ২১ জানুয়ারি আজমিরীগঞ্জ উপজেলা সদরকে পৌরসভা হিসেবে ঘোষণা করা হয়। তখন প্রশাসক হিসেবে নিয়োগ পান তৎকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তা। একই বছরের ডিসেম্বরে প্রশাসক পদে নিয়োগ পেয়েছিলেন বিএনপি নেতা গোলাম ফারুক। এরপর শুরু হয় ওয়ার্ড বিভক্তিকরণ কার্যক্রম।

    তবে উপজেলা সদরের নোয়াগাঁও, ফতেহপুর ও শুক্রবাড়ি গ্রাম পৌরসভা থেকে বাদ পড়ে। গ্রাম তিনটি পৌরসভায় অন্তর্ভুক্ত করার দাবিতে উচ্চ আদালতে রিট করেন তৌহিদ মিয়া নামে এক ব্যক্তি। এর পরিপ্রেক্ষিতে ওয়ার্ড বিভক্তিকরণ কার্যক্রমের ওপর স্থগিতাদেশ জারি করেন আদালত। এরপর কেটে যায় ১৪ বছর।

    এদিকে, এই দীর্ঘ সময়ে পৌরসভায় কোনও মেয়র না থাকায় থমকে রয়েছে উন্নয়ন। অপ্রশস্ত রাস্তা-ঘাটের কারণে দিনের পর দিন লেগে থাকে যানজট। এ অবস্থা থেকে মুক্তির জন্য নির্বাচন চান পৌরবাসী।

    উল্ল্যে, প্রথম ধাপে সিলেট বিভাগের ৩টি পৌরসভায় আগামী ২৮ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সেগুলো হচ্ছে- সুনামগঞ্জ জেলার দিরাই, মৌলভীবাজারের বড়লেখা ও হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ পৌরসভা।

    সিলেটবিবিসি/রাকিব/ডেস্ক/নভেম্বর ২৩,২০২০

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ