1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ১২:৫১ পূর্বাহ্ন

আজমিরীগঞ্জে কৃষকদের মাঝে বিনামুল্যে সার-বীজ বিতরণ

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : নভেম্বর, ২৬, ২০২০, ১:৫২ pm

  • হবিগঞ্জের আজমিরীগঞ্জে প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে ধানের বীজ এবং সার বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে।

    বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সকাল সাড়ে ১১ টায় উপজেলা পরিষদ প্রাঙ্গনে উপজেলা কৃষি অধিদপ্তরের উদ্যোগে ২০২০-২১ রবি মৌসুমে কৃষি পুনর্বাসন ও প্রনোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে এই বীজ ও সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মতিউর রহমান খাঁন।

    উদ্বোধন অনুষ্ঠানের প্রথম দিনে উপজলার ৩টি ইউনিয়নের প্রায় ১শ’ ৫০ জন প্রান্তিক কৃষকের মাঝে বিনামুল্যে এই বীজ ও সার বিতরণ করা হয়।

    আজমিরীগঞ্জ উপজেলা কৃষি অধিদপ্তর সুত্রে জানা যায়, চলতি মৌসুমে ২০২০-২১ রবি মৌসুমে কৃষি পুনর্বাসন ও প্রনোদনা কর্মসূচির আওতায় পর্যায়ক্রমে উপজেলার প্রায় ১৩শ’ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামুল্যে বীজ ও সার বিতরণ করা হবে।

    বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভুমি) উত্তম কুমার দাশ, উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা রাজিব সরকার, সমাজসেবা কর্মকর্তা নাজমুল হাসান সোহাগ, মাধ্যমিক কর্মকর্তা জাহাঙ্গীর আলম, একাডেমিক সুপারভাইজার হায়দার আলী মৃধা প্রমুখ।

    এ বিষয়ে উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা রাজিব সরকার বলেন, কৃষি পুনর্বাসন ও প্রনোদনা কর্মসূচির আওতায় উপজেলার ১৩শ’ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে থেকে বিতরণের ১ম দিনে প্রায় ১শ’ ৫০ জন কৃষকের মাঝে বিনামুল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। আগামী ৪/৫ দিনের মধ্যে বাকি কৃষকদের মাঝে বিতরণ শেষ করতে পারবো বলে মনে করছি।

    এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মতিউর রহমান খাঁন বলেন, করোনাকালীন সময়ে করোনার প্রাদুর্ভাবে কৃষকদের এক ইঞ্চি জমিও যেনো কৃষি কাজের অনুপোযোগী না থাকে এ জন্য বর্তমান সরকারের প্রনোদনা থেকে উপজেলার ১৩শ’ কৃষকের মাঝে বিনামুল্যে এই বীজ ও সার বিতরণ কার্যক্রম শুরু হয়ছে। ভবিষতেও এই কার্যক্রম অব্যাহত থাকবে।

    সিলেটবিবিসি/রাকিব/ডেস্ক/নভেম্বর ২৬,২০২০

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ