1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
সোমবার, ০১ মার্চ ২০২১, ০৬:০৫ পূর্বাহ্ন

আজমিরীগঞ্জে কাকাইলছেওয়ে প্রশাসনের হস্তক্ষেপে বেদখল খাস ভূমি দখলমুক্ত

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : অক্টোবর, ১৮, ২০২০, ৫:২০ pm

  • রুজেল আহমেদ,আজমিরীগঞ্জ :: হবিগঞ্জের আজমিরীগঞ্জে ৪ নং কাকাইলছেও ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মমছাঁন ভূঁইয়া আদর্শ দাখিল মাদরাসার পার্শ্ববর্তী স্থানে নদীর পলিতে চড়ের সৃষ্ট বেদখল হওয়া ৭.৬৮ একর খাসভূমির সরকারি জায়গা দখলমুক্ত করেছে সংশ্লিষ্ট প্রশাসন। পরে দখলমুক্ত জায়গা চিহ্নিত করে চতুর্দিকে লাল নিশান টানিয়ে দেওয়া হয়।

    রোববার (১৮ অক্টোবর) বিকাল ৪ টার দিকে উপজেলা নির্বাহী অফিসার মতিউর রহমান খাঁন ও সহকারী কমিশনার ভূমি উত্তম কুমার দাস এর নেতৃত্বে কাকাইলছেও বাজারের নিকটস্থ মমছান ভূঁইয়া আদর্শ দাখিল মাদরাসা পার্শ্ববর্তী স্থানে কাকাইলছেও মৌজার প্রায় ৭.৬৮ একর খাস ভূমি দখলমুক্ত করা হয়।

    জানাযায়,দীর্ঘদিন যাবত স্থানীয়রা বেদখল করে ব্যবহার করে আসছে উক্ত খাস জমি।পরে সঠিক তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে বেদখল জায়গা চিহ্নিত করে লাল নিশান টানিয়ে দেওয়া হয় এবং পরবর্তীতে উদ্ধারকৃত জায়গাটি কাকাইলছেওয়ের ভূমিহীনদের পুনর্বাসন জন্য দেওয়া হবেও বলে জানান সংশ্লিষ্টরা।

    এ ব্যাপারে জানতে চাইলে সহকারী কমিশনার ভুমি উত্তম কুমার দাস বলেন, মুজিব বর্ষ উপলক্ষে আমরা উপজেলার প্রতিটি ইউনিয়নে এরকম খাসজমি চিহ্নিত করে উদ্ধার করে প্রত্যেক ইউনিয়নের ভূমিহীনদের জন্য আমরা পুনর্বাসনের ব্যবস্থা করে দিব।

    সিলেট বিবিসি/ রাকিব/অক্টোবর১৮,২০২০

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ