1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৭:২৮ পূর্বাহ্ন

অর্ধকোটি টাকার বাজেট ঘোষণা করলেন ‘জনকল্যাণ ফাউন্ডেশন জকিগঞ্জ’

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : নভেম্বর, ১৪, ২০২০, ১:০৬ pm

  • শিক্ষা, জনকল্যাণ, এলাকার উন্নয়ন বঞ্চিত মানুষের জন্য অর্ধ কোটি টাকার বাজেট ঘোষণা করেছে জনকল্যাণ ফাউন্ডেশন জকিগঞ্জ।

    বিশ্বের বিভিন্ন দেশে বসবাসকারী সিলেটের জকিগঞ্জবাসীদের নিয়ে সম্প্রতি আত্মপ্রকাশ হওয়া এই সংগঠনটি ২০২০-২১ অর্থবছরে শুধুমাত্র উন্নয়নমুখী কর্মকান্ডের জন্য যাত্রার শুরুতে এতো বড় বাজেট ঘোষণা করায় জকিগঞ্জ উপজেলার জুড়ে আনন্দের বন্যা বইতে শুরু করেছে।

    প্রবাসের বিভিন্ন দেশে ছড়িয়ে-ছিটিয়ে থাকা সিলেটের জকিগঞ্জ উপজেলার দেড় শতাধিক রেমিটেন্স যোদ্ধাদের নিয়ে গঠিত ‘জনকল্যাণ ফাউন্ডেশন জকিগঞ্জ’ ইতোমধ্যে ব্যাপক পরিকল্পনা হাতে নিয়েছে।

    এসব পরিকল্পনা বাস্তবায়নে এবং বাজেট ঘোষণার লক্ষ্যে বৃহস্পতিবার (১৩ নভেম্বর) বাংলাদেশ রাত ১টায় ভার্চুয়াল জুম মিটিং এর মাধ্যমে অনুষ্ঠিত হয় সংগঠনের প্রথম সাধারণ সভা।

    সংগঠনের সভাপতি লন্ডন প্রবাসী আন্তর্জাতিক মিডিয়া ব্যক্তিত্ব, সমাজসেবক ক্বারি মাওলানা আব্দুল হাফিজের সভাপতিত্বে এবং জয়েন্ট সেক্রেটারি কাতার প্রবাসী মাওলানা আবু আফিফা আতিকুর রাহমানের পরিচালনায় সভার শুরুতে লক্ষ্য-উদ্দেশ্য এবং গুরুত্ব বিষয়ে উদ্বোধনী বক্তব্য দেন সংগঠনের সেক্রেটারি জেনারেল লন্ডন প্রবাসী বিশিষ্ট শিক্ষানুরাগী ও মিডিয়া ব্যক্তিত্ব মুফতি আব্দুল মুনতাকিম।

    শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক হাফেজ মাওলানা শামস উদ্দিনের কালামে পাক থেকে তিলাওয়াত এবং ট্রেজারার মাওলানা আব্দুর রাহমান আজমী’র আরবি তারানা আবৃত্তির মাধ্যমে সভার অনুষ্ঠানিকতা শুরু হলে উপদেশমূলক বক্তব্য পেশ করেন সংগঠনের উপদেষ্টা ফোরামের প্রধান মাওলানা আব্দুল আজীজ সিদ্দিকী ও উপ-প্রধান মাওলানা আব্দুর রব।

    প্রায় ২২ দেশ থেকে যুক্ত হওয়া অর্ধ শতাধিক প্রবাসীর উপস্থিতে নিন্মোক্ত এজেন্ডাসমূহ নিয়ে দীর্ঘ আলোচনা-পর্যালোচনার পর সকলের ঐক্যমত্যের ভিত্তিতে সভায় নীতিগত কিছু সিদ্ধান্ত রেজুলেশন করা হয়।

    এজেন্ডাসমূহ হল- ১. সদস্য ফরম ও কালেকশন রেফারেন্স এবং রশিদ বহি তৈরি। ২. সদস্য ফি. নির্ধারণ। ৩. লক্ষ্য-উদ্দেশ্য নির্ধারণ এবং নীতিমালা ও গঠনতন্ত্র প্রণয়ন। ৪. আগামী ১লা জানুয়ারি ২০২১ ঈসায়ী থেকে ৩১ ডিসেম্বর ২০২১ ঈসায়ী সেশনে বাৎসরিক পরিকল্পনা এবং বাজেট ঘোষণা। ৫. তহবিল সংরক্ষণ এবং অর্থ কালেকশন।

    সভায় সংগঠনের ট্রেজারার সৌদিআরব প্রবাসী মাওলানা আব্দুর রাহমান আজমীর পক্ষ হতে জকিগঞ্জ উপজেলার উন্নয়নে আগামী ১ অর্থ বছরের পরিকল্পনা ও বাজেট প্রণয়ন এবং আয়ের উৎস নিয়ে সুপরিকল্পিত লিখিত বক্তব্য সবার নজর কাড়লে উপস্থিত নেতৃবৃন্দের কাছ থেকে সাড়ে ৪ লক্ষ, এক লক্ষ, ৫০ হাজার, ৩৫ হাজার, ৩০ হাজার, ২০ হাজার, ১৫ হাজার, ১০ হাজার, পাঁচ হাজার করে বিভিন্ন হারে প্রায় দশ লক্ষ টাকা অনুদানের প্রতিশ্রুতি পাওয়া যায়।

    সবশেষে সভাপতির সমাপনী বক্তব্য এবং জকিগঞ্জের উন্নতি ও কল্যাণ কামনা করে বিশেষ মুনাজাতের মাধ্যমে সভার সমাপ্তি হয়।

    সিলেটবিবিসি/রাকিব/ডেস্ক/নভেম্বর ১৪,২০২০

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ