1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০১:১০ পূর্বাহ্ন

অবিলম্বে ধলই চা বাগান খুলে দেয়ার দাবিতে, কমলগঞ্জে শ্রমিকদের মানববন্ধন

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : জুলাই, ২৯, ২০২০, ৯:৫২ am

  • সিলেটবিবিসি ডেস্ক :: অন্যায়ভাবে আকস্মিকভাবে বন্ধ রাখা মৌলভীবাজারের কমলগঞ্জের ধলই চা বাগান খুলে দেওয়ার দাবিতে মাধবপুরের ফাঁড়ি পদ্মছড়া চা বাগানের নারী চা শ্রমিকরা মানবন্ধন কর্মসূচি পালন করেন।

    বুধবার (২৯ জুলাই) সকাল ৮টায় নারী শ্রমিকরা কাজে যোগদানের আগেই বাগানের রাস্তায় দাড়িয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেন।

    ধলই চা বাগানের বিতর্কিত ব্যবস্থাপক আমিনুল ইসলামকে অপসারণের দাবিকে কেন্দ্র করে সোমবার (২৭ জুলাই) সন্ধ্যায় একটি নোটিশ টাঙিয়ে ধলই চা বাগান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে ধলই চা বাগান কোম্পানী। এর প্রতিবাদে ও অভিলম্বে ধলই চা বাগান খুলে দেবার দাবিতে বুধবার সকাল ৮টায় পদ্মছড়া চা বাগানের নারী চা শ্রমিক কাগজে লেখা ফেস্টুন হাতে নিয়ে মানববন্ধন কর্মসূচি পালন করে।

    মানববন্ধন চলাকালে নারী চা শ্রমিকরা ৩টি দাবি উপস্থাপন করেন। দাবিগুলো হচ্ছে, অবিলম্বে ধলই চা বাগান খুলে দিতে হবে, কোন কারণ ছাড়া হটকারি সিদ্ধান্তে চা বাগান বন্ধ ঘোষণার জন্য তদন্তক্রমে দায়ীদের বিচার করতে হবে, গঠিত সরকারি মজুরি বোর্ড কর্তৃক চা শ্রমিকদের নির্ধারিত মজুরি দিতে হবে।
    আন্দোলনকারী নারী চা শ্রমিকরা আরও জানান, অবিলম্বে ধলই চা বাগান না খুললে প্রতিটি চা বাগানে মানববন্ধন কর্মসূচি পালণসহ বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।

    বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রাম ভজন কৈরী বলেন, ধলই চা বাগানের সমস্যা ও চা বাগান খোলার বিষয়ে বুধবার বিকাল সাড়ে ৩টায় কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান, ধলই চা বাগান মালিক পক্ষের প্রতিনিধি, চা বাগান পঞ্চাযেত কমিটি ও মনু- ধলই ভ্যালির নেতৃবৃন্দের উপস্থিতিতে জরুরী বৈঠক হবে। তিনি আমঅবাদী এ বৈঠকে একটি সমাধান হবে। অন্যতায় চা শিল্পাঞ্চলে বড় ধরণের আন্দোলন শুরু হওয়ার আশঙ্কা রয়েছে।

    কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক বলেন,আজ বুধবার বিকেলে বৈঠকে একটি সমাধান আসতে পারে।

    সিলেটবিবিসি/রাকিব

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ