1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ০৪:২৪ অপরাহ্ন

অবসর না নিয়ে কোচ হয়ে আত্মপ্রকাশ করতে যাচ্ছেন ধোনি

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : জুন, ২৭, ২০২০, ১:১৫ pm

  • সিলেটবিবিসি ডেস্ক:: মহেন্দ্র সিং ধোনিকে কি আর আন্তর্জাতিক আঙিনায় দেখা যাবে না? আইপিএল নিয়ে অনিশ্চয়তায় এখন তো প্রশ্ন উঠছে, ভারতের দুইবারের বিশ্বকাপজয়ী অধিনায়ক আর ক্রিকেটেই ফিরতে পারেন কি না। এরই মধ্যে নতুন খবর, কোচ হিসেবে আত্মপ্রকাশ করছেন ভারতের উইকেটরক্ষক এই ব্যাটসম্যান।

    কোচ? আনুষ্ঠানিকভাবে তো এখনও অবসর ঘোষণা করেননি ধোনি। কিন্তু অবাক করা ব্যাপার হলো, তিনি ঠিকই পূর্ণকালীন কোচ হতে যাচ্ছেন। ‘মুম্বাই মিরর’-এর এক প্রতিবেদনে এসেছে, করোনার এই সময়টায় ঝাড়খন্ডে কাটানো ধোনি কোচ হিসেবে ক্যারিয়ার শুরু করতে যাচ্ছেন।

    আগামী ২ জুলাই থেকে ধোনি নিজেই অনলাইন ক্রিকেট একাডমি চালু করবেন। একাডেমির কোচিং ডিরেক্টর দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ড্যারেল কুলিনান। আর প্রধান হিসেবে সার্বিক তত্ত্বাবধানে থাকবেন ধোনি।

    ধোনির এই কাজে সাহায্য করবে আর্কা স্পোর্টস প্রাইভেট লিমিটেড। তারা এ সম্পর্কে বলেছে, ‘আমরা কোচদের জন্য কোচিংয়ের ব্যবস্থা করেছি। এখন পর্যন্ত ২০০- এর বেশি কোচকে প্রশিক্ষণ দিয়েছি। আগামী ২ জুলাই থেকে, আমরা খেলোয়াড়দেরও কোচিং দেয়া শুরু করব। মাহি (ধোনি) সব কিছুর প্রধান হিসেবে থাকবেন।’

    ধোনি এর আগে ২০১৭ সালে দুবাইয়ে একটি একাডেমি প্রতিষ্ঠা করেছিলেন। তবে আন্তর্জাতিক ক্রিকেটে ব্যস্ততার জন্য সেখানে সময় দিতে পারেননি। গত বছর সেই একাডেমি বন্ধ হয়ে যায়।

    তবে এবার খেলা থেকে দূরেই আছেন ধোনি। ফলে কয়েকটি মাস তিনি অনায়াসে সময় দিতে পারবেন। কোনো দলকে পূর্ণকালীন সময়ে কোচিং করানোর অভিজ্ঞতা ভারতের সাবেক অধিনায়কের নেই। এবার ‘মেন্টর’ হিসেবে সে অভিজ্ঞতাটা হয়ে যাবে।

    সৌজন্যে : জাগোনিউজ

    sylhetbbc/২৭জুন২০২০/জেড আকাশ

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ